শেয়ার ইট-এর মাধ্যমে পি.সি. থেকে অ্যান্ড্রয়েড এবং iOS/WP মোবাইল ডিভাইসে ফাইল পাঠাবেন কী করে?

সকল পাঠক বন্ধুদের নমস্কার!
আজ একটা খুবই দরকারী টিউটোরিয়াল নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম।
এই টিউটোরিয়ালে আমি ধাপে ধাপে কীভাবে অনায়াসেই পি.সি. থেকে অ্যান্ড্রয়েড এবং iOS/WP মোবাইল ডিভাইসগুলিতে ফাইল পাঠানো যায় তা দেখাবো।
যদি আপনার কাছে পি.সি-র জন্য শেয়ার ইট অ্যাপটি না থেকে থাকে তাহলে সরাসরি এই ওয়েবসাইটটিতে গিয়ে অ্যাপটিকে নামিয়ে নিনঃ
http://www.ushareit.com/en/

বেশ শুরু করা যাক তাহলেঃ
প্রথমে আপনাদের পি.সি-তে শেয়ার ইট অ্যাপটি খুলুন। তারপর Show QR Code বোতামে ক্লিক করুন। ক্লিক করা মাত্রই একটি QR Code আপনারা দেখতে পাবেন। এরপর মোবাইলে শেয়ার ইট অ্যাপ খুলে Connect PC/Mac অপশানটিতে যান। এ অপশানটি আপনারা শেয়ার ইট অ্যাপটির উপরে বাঁকোনায় আপনাদের শেয়ার ইট আইডি তে ক্লিক করলেই দেখতে পেয়ে যাবেন।

তারপর Scan To Connect টিপুন ও পি.সি তে দৃশ্যমান QR Code টি স্ক্যান করে নিন।
এক্ষেত্রে স্ক্যান করার পূর্বে আইফোন ব্যবহারকারীরা অনুগ্রহপূর্বক খেয়াল রাখবেন যে আপনার আইফোন ও পি.সি দুটি-ই যেন একই নেটওয়ার্কে থাকে। আর যদি আপনারা একই নেটওয়ার্কে না থাকেন কিম্বা একই ওয়াই-ফাই তে সংযুক্ত না হয়ে থাকেন তবে আপনার পি.সি তে হটস্পট চালু করে আইফোন কে সেই নেটওয়ার্কে নিয়ে আসুন অথবা আপনার আইফোনে হটস্পট চালু করে পি.সি সে নেটওয়ার্কের সাথে সংযুক্ত করে নিন।


স্ক্যান হয়ে আপনার পি.সি ও মোবাইলটি সংযোগ হয়ে যাবার পরবর্তীতে পি.সি. থেকে চিত্র, ডকুমেন্টস্ ও ভিডিও আপনারা উপযুক্ত অপশানটি (চিত্র/ভিডিও) ক্লিক করে মোবাইলে পাঠিয়ে নিন।
পি.সি. থেকে পাঠানো সকল চিত্র, ডকুমেন্টস্ ও ভিডিও এক্কেবারে মোবাইল-থেকে-মোবাইলে পাঠানোর মতোনই আপনার মোবাইলের শেয়ার ইট ডিরেক্টরি তে গিয়ে সেভ হবে।
পদ্ধতিটি ভীষণই সহজ ও কার্যকর!

আমার এই লেখাটি প​ড়ার জন্য আপনাদের সব্বাইকে অনেক অনেক ধন্যবাদ। কোনো বিশেষ বিষয়ের উপর চান আমি লিখি? বেশ! আপনাদের সমস্ত মনের কথা ও মতামতগুলি আমায় ই-মেইল করে পাঠাতে ভুলবেন না।

Comments